মৌচাক মার্কেট - Mouchak Market | বন্ধের দিন, ঠিকানাসহ বিস্তারিত জেনে নিন

মৌচাক মার্কেট - Mouchak Market:

মৌচাক মার্কেট ঢাকা শহরের অন্যতম প্রাচীন ও বিখ্যাত শপিংমল। (Dhaka Mouchak) এই মার্কেটি সম্ভবত ১৯৪০ এর দশকে প্রতিষ্ঠিত হয়েছিল। এটি সেই সময়ে সবচেয়ে বিখ্যাত বাজারগুলির মধ্যে একটি এবং বেশিরভাগ ব্রিটিশ ও ফরাসি শাসকদের দ্বারা পরিদর্শন করা হয়েছিল। এটি রাজকীয় ব্রিটিশ পরিবারের সাধারণ সভা ভবন হিসাবে পরিচিত।

মৌচাক মার্কেট ভবনটি ৫তলা বিশিষ্ট। ১ম তলায় রয়েছে বিভিন্ন ধরনের ফাস্টফুডের দোকান। ২য় তলায় গহনার দোকান। ৩য় তলায় প্লাস্টিক ও অন্যান্য পণ্য বিক্রি হয়। ৪র্থ তলায় শাড়ি, থ্রি পিসসহ বিভিন্ন ধরনের কাপড় বিক্রি হয়। এবং ৫ম তলায় একটি চাইনিজ রেস্টুরেন্ট এবং একটি মসজিদ রয়েছে। মৌচাক বাজারে প্রয়োজনীয় পন্য কিনতে প্রতিদিন আনুমানিক ৪০০০ - ৬০০০ মানুষের আগমন ঘটে। ঈদ উপলক্ষে মৌচাক ঢাকা (Mouchak Dhaka) মানুষের আগমন আরো বেড়ে যায়।

মৌচাক মার্কেট বন্ধের দিন - Mouchak Market off day:

মৌচাক মার্কেট কবে বন্ধ থাকে?
মৌচাক মার্কেট বৃহস্পতিবারে বন্ধ থাকে (Mouchak Market Closed day - Suterday)। মৌচাক মার্কেট কবে বন্ধ থাকে তা জেনে রাখা প্রয়োজন। কেননা মৌচাক মার্কেটে যেতে হলে দীর্ঘ সময় জ্যামে আটকা থাকতে হয় প্রায়ই। তাই বন্ধের দিন মার্কেটে গেলে কেনাকাটা না করে হতাশ হয়ে বাসায় ফিরতে হবে, তাই মার্কেটে যাবার আগে আপনাকে আবশ্যই জানতে হবে মৌচাক মার্কেট বন্ধের দিন কবে।

মৌচাক মার্কেট প্রতি বৃহস্পতিবারে সপ্তাহিক বন্ধ থাকে। অনান্য দিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকে (Mouchak Market Open Today)। তবে, ঈদুল আযহা ও ঈদুল ফিতর উপলক্ষে চার দিন করে বন্ধ থাকে।

মৌচাক মার্কেট কোথায় অবস্থিত - Mouchak Market Location:

মৌচাক মার্কেট ঢাকার মালিবাগে অবস্থিত। মৌচাক মার্কেটের দক্ষিণে ঢাকা বিজ্ঞান কলেজ ও মালিবাগ বাস স্টপেজ, উত্তরে সিদ্ধেশ্বরী স্কুল এন্ড কলেজ ও মগবাজার এবং পূর্ব পার্শে মালিবাগ রেলগেট অবস্থিত। মৌচাক মার্কেটটি রাস্তার সাথেই যা ঢাকা শহরের অন্যতম ব্যস্ত স্থান। রেলপথ ও সড়ক উভয় ভাবেই এই মার্কেটে যেতে পারবেন।

মৌচাক মার্কেটের ফোন নম্বর - Mouchak Market Phone Number:

ফোন: ০১৭২৪-৪৪৪৪৪৩
ইমেইল: [email protected]
মালিবাগ, ঢাকা ১২১৭, বাংলাদেশ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url