আকিজ গ্রুপ: চেয়ারম্যান, হেড অফিস, পণ্য, কম্পানি ও অন্যান্য তথ্য

akij group logo

আকিজ গ্রুপ: আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা মরহুম শেখ আকিজ উদ্দীন এবং গ্রুপের বর্তমান এমডি শেখ নাসির উদ্দিন সিআইপি। শেখ আকিজ উদ্দীন ১৯৪০ সালে বিড়ি ব্যাবসার মধ্য দিয়ে শুরু করেছিলেন আকিজ গ্রুপের যাত্রা। শুরুটা বিড়ি বা তামাক পণ্য দিয়ে হলেও বর্তমানে তামাকের পাশাপাশি টেক্সটাইল, ভোগ্য পণ্য, ঔষধ, শিক্ষাসহ আরো অনেক থাতে আকিজ গ্রুপ কাজ করছে। বর্তমানে আকিজ গ্রুপের অধীনে মোট ২৩টি প্রতিষ্ঠান রয়েছে।

আকিজ গ্রুপ কত টাকার মালিক?

আকিজ গ্রুপ প্রায় ১৫ হাজার কোটি টাকার মালিক। যদিও আকিজ গ্রুপের কয়েকজন মালিক অর্থাৎ আকিজ পরিবারের কয়েকজন সন্তান গ্রুপের বাইরে নতুন কম্পানি ও গ্রুপ প্রতিষ্ঠা করেছেন, তবে এতে আকিজ গ্রুপের সম্পদের তেমন কোনো পরিবর্তন হয়নি।

গ্রুপের বর্তমান চেয়ারম্যান

আকিজ গ্রুপের বর্তমান চেয়ারম্যান: শেখ নাসির উদ্দিন সিআইপি। কম্পানির ম্যানেজিং ডাইরেক্টর শেখ বশির উদ্দিন এবং কর্পোরেট ডাইরেক্টর শেখ জামিল উদ্দীন। উনারা তিনজনই আকিজ পরিবারের সন্তান এবং পরস্পরের ভাই। আকিজ পরিবারের অন্য ভাইয়েরা আকিজ গ্রুপের বাইরে আলাদাভাবে নিজস্ব কম্পানি ও গ্রুপ খুলে স্বস্ব কম্পানি/ গ্রুপ পরিচালনার দায়িত্ব পালন করছেন।

আকিজ পরিবারের অন্য ভাইদের কম্পানি:

আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা শেখ আকিজ উদ্দীন তার ১০ ছেলেকে ব্যাবসার জন্য প্রস্তুত করেছিলেন এবং প্রত্যেককে কম্পানির বিভিন্ন দায়িত্ব এবং উত্তরাধিকার হিসেবে নির্বাচিত করে যান। তিনি যাকে যে কাজের উপযুক্ত হিসেবে মনে করেছেন তাকে সে দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন। পরবর্তীতে ১০ ছেলের মধ্যে ৫ ছেলে আকিজ কম্পানির দায়িত্ব বুঝে নেন এবং বর্তমানে স্বুনামের সাথে পরিচালনা করছেন। বাকি পাঁচ ভাই আকিজ কম্পানি থেকে আলাদা হয়ে নিজেরা কম্পানি ও গ্রুপ প্রতিষ্ঠিত করেন। তাদের মধ্যে শেখ আফিল উদ্দিন প্রতিষ্ঠা করেন ‘আফিল গ্রুপ’। বড় ভাই ডা. শেখ মহিউদ্দিন আদ-দ্বীনের নির্বাহী পরিচালক হিসেবে রয়েছেন। এছাড়াও আকিজ গ্রুপের ম্যানেজিং ডাইরেক্টর শেখ বশির উদ্দিন তার নিজের নামে থাকা কম্পানিগুলো এবং আকিজ গ্রুপে তার অধীনে থাকা কম্পানিগুলো নিয়ে আলাদা একটি গ্রুপ প্রতিষ্ঠা করেছেন "আকিজ বশির গ্রুপ" নামে।

অফিসের ঠিকানা ও কন্টাক্ট নাম্বার:

আকিজ গ্রুপ হেড অফিস: আকিজ হাউস, ১৯৮ বীর উত্তম, মীর শওকাত সড়ক, গুলশান লিংক রোড, তেজগাঁও, ঢাকা-১২০৮
যোগাযোগের নাম্বার: +880 96131 16609 (বিদেশী)
ইমেল: [email protected]

অফিস টাইম:
শনি থেকে বৃহস্পতিবার - সকাল 9:00 থেকে সন্ধ্যা 6:00
শুক্রবার ও অন্যান্য সরকারি ছুটির দিন বন্ধ।


আকিজ গ্রুপ ময়মনসিংহ:
ঠিকানা: PCWC+87F, উত্তর বঙ্গো বাস স্ট্যান্ড, ব্রিজ মোড়, ময়মনসিংহ, ২২০০
ফোন: ০১৭১১-৫৩৯২৩১

Akij Group Company List

Akij Group Company List

Akij Group Company List:

  1. Akij Food & Beverage Ltd.
  2. Akij Jute Mills Ltd.
  3. Akij Ceramics Ltd.
  4. Akij Cement Company Ltd.
  5. Akij Textile Mills Ltd.
  6. Akij Shipping Ltd.
  7. Akij Infotech
  8. iBos Limited
  9. Blue Pill Ltd.
  10. Akij Plastics
  11. Akij Particle Board Mills Ltd.
  12. Akij Printing & Packaging Ltd.
  13. Akij Bakers Limited.
  14. Akij SK Akuuddin Ltd.
  15. Bahadurpur Tea Est. Ltd.
  16. Akij BIAX Films Limited.
  17. Akij Central Workshop
  18. Akij Steel Mills Ltd.
  19. Akij Flour Mills Ltd.
  20. Akij Mtec Factory Ltd.
  21. Akij City Center
  22. Robin MDF
  23. Akij Poly Fibre Ind. Ltd.

এছাড়াও, আকিজ উদ্দিনের সন্তানদের দ্বারা নিয়ন্ত্রিত অন্যান্য ব্যবসা, যা আকিজ গ্রুপের বাইরে পরিচালিত হচ্ছে তার মধ্যে অন্যতম কম্পানিগুলো হলো: আকিজ বিড়ি ফ্যাক্টরি, আকিজ গ্যাস কোম্পানি, আকিজ গ্যাস স্টেশন, আকিজ জর্দা ফ্যাক্টরি, আকিজ রাইস ইন্ডাস্ট্রিজ, আকিজ মোটরস, আকিজ করপোরেশন, আকিজ অটোমোটিভ ইন্ডাস্ট্রি, আকিজ সিকিউরিটিজ, আকিজ ওয়াইল্ডলাইফ ফার্ম, আকিজ ক্যাবলস, আকিজ ইনস্টিটিউট অব টেকনোলজি, আবরার ট্যুরস অ্যান্ড ট্রাভেলস, আকিজ হোটেল অ্যান্ড রিসোর্টস ইত্যাদি।

পূর্বে আকিজ গ্রুপের অধীনে অনেক কম্পানি ছিল।গ্রুপ প্রতিষ্ঠাতা আকিজ উদ্দীনের মৃত্যুর পর আকিজ পরিবারের সদস্যগণের অনেকে গ্রুপ থেকে বেড়িয়ে নিজেদের মালিকানাধীন কম্পানি নিয়ে আলাদা আলাদা গ্রুপ প্রতিষ্ঠা করেছেন। আকিজ গ্রুপের ওয়েবপোর্টালের তথ্য অনুসারে বর্তমানে উপরোক্ত ২৩টি কম্পানি রয়েছে।


আকিজ গ্রুপের পণ্য তালিকা - Akij Group All Products

আকিজ গ্রুপের পণ্য তালিকা

নিচে আকিজ গ্রুপের পণ্য তালিকা দেয়া হয়েছে:

ক্রম.আকিজ গ্রুপের পণ্য তালিকা
১.স্পিড - SPEED
২.মোজো - MOJO
৩.ফ্রুটিকা - Frutika
৪.ক্লেমন - Clemon
৫.ক্লেয়ার আপ - Clear Up
৬.ফার্ম ফ্রেশ মিল্ক - Farm Fresh Milk
৭.স্পা পিউর ড্রিংকিং ওয়াটার - Spa Pure Drinking Water
৮.টুইং - Twing
৯.সাক - Shake
১০.হিউস্টন - Houston
১১.হোম মেকার - Home Makers
১২.হ্যাপি টাইমস - Happy Times
১৩.চেচ পাফস - Cheese puffs
১৪.সানসাইন [আটা, ময়দা, সুজি] - Sunshine [Atta, MaiDa, Suji]
১৫.রোসা - ROSA Innovative Sanitaryware Solution
১৬.কাথেনা ফ্লোর টাইলস - Kathena Floor Tiles
১৭.ভানিতা বাই আকিজ সিরামিক্স - Vanita by Akij Ceramics
১৮.আফি - aafi
১৯.আকিজ সিমেন্ট - Akij Cement
২০.আকিজ জুট প্রোডাক্টস - Akij Jute Products
২১.আকিজ প্লাস্টিক প্রোডাক্টস - Akij Plastic Products
২২.আকিজ ফুড প্রোডাক্টস - Akij Food Products

Akij Group Founder

চিত্র: আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা "শেখ আকিজ উদ্দীন"

সচরাচর জিজ্ঞাসিত প্রশ্ন এবং উত্তর

বর্তমান আকিজ গ্রুপের চেয়ারম্যান কে?

বর্তমান আকিজ গ্রুপের চেয়ারম্যান সেখ নাসির উদ্দিন সিআইপি।

আকিজ গ্রুপের মালিক কে?

বর্তমানে আকিজ গ্রুপের মালিক শেখ আকিজ উদ্দীনের পাঁচ ছেলে। তারা হলেন: শেখ বশির উদ্দিন, শেখ নাসির উদ্দিন, শেখ জামিল উদ্দিন, শেখ শামীম উদ্দিন এবং শেখ জসিম উদ্দিন।

আকিজ গ্রুপ কত টাকার মালিক?

আকিজ গ্রুপ প্রায় ১৫ হাজার কোটি টাকার মালিক। [সর্বশেষ আপডেট: মে, ২০২৩]

আকিজ গ্রুপের কি কি আছে?

আকিজ গ্রুপের অধীনে ২৩টি কম্পানি এবং কম্পানিগুলোর অধীনে বিভিন্ন ব্রান্ডের খাদ্যপণ্য, পানীয়, প্লাস্টিক পণ্য, পাটজাত পণ্য, সিমেন্টসহ বিভিন্নধরণের পণ্য সামগ্রী রয়েছে।

আকিজ সিমেন্টের দাম কত?

আকিজ সিমেন্টের দাম ৫৫০ টাকা (প্রতি বস্তার খুচরা মূল্য)। পাইকারী মূল্যে দাম পড়বে ডিলার ভেদে ৫৩৫ থেকে ৫৪০ টাকা প্রতি বস্তা।







আকিজ গ্রুপের নারায়নগঞ্জে অবস্থিত বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠানে নিয়োগ (সিভিল ডিপ্লোমা) {Last Date : 03/12/20}

আকিজ গ্রুপের নারায়নগঞ্জে নিয়োগ
Download Logo

মূল সারকুলারটি প্রকাশিত হয় (১৯/১১/২০ ইং) বাংলাদেশ প্রতিদিন পত্রিকায়

আকিজ গ্রুপের নারায়নগঞ্জে অবস্থিত বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠান সমূহে জরুরী ভিত্তিতে নিম্নবর্ণিত পদে সংশ্লিষ্ট কাজে যােগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন AK GROUP প্রার্থীদের নিকট থেকে দরখাস্ত আহবান করা হচ্ছে। পদের নাম | শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা | প্রার্থীকে ন্যূনতম অষ্টম শ্রেনী/এস,এস,সি পাশ সহ পিপি | ১. লুম | ওভেন ব্যাগ সার্কুলার লুম মেশিন অপারেটর পদে সর্বনিম্ন। অপারেটর | ৫ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। অভিজ্ঞ | প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যােগ্যতা শিথিলযােগ্য। প্রার্থীকে ন্যূনতম এস,এস,সি/এইচ,এস,সি বা ডিপ্লোমা | ইন ইঞ্জিনিয়ারিং (সিভিল বা কনক্রিট টেকনােলজি) পাশ | ২. ল্যাব । | এবং ল্যাব টেকনিশিয়ান পদে যেকোন রেডিমিক্স । | টেকনিশিয়ান কনক্রিট অথবা সিমেন্ট কোম্পানীতে ল্যাব ও কিউসি | ডিপার্টমেন্টে কমপক্ষে ৩-৫ বছর কাজ করার বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যােগ্যতা শিথিলযােগ্য। • কর্মস্থল: কদমরসূল, বন্দর, নারায়নগঞ্জ । • বেতন: আলােচনা সাপেক্ষে। • সুযােগ-সুবিধাসমূহ: শিক্ষানবীশকাল সন্তোষজনকভাবে সমাপ্তির পরে | স্থায়ীভাবে নিয়ােগ দেওয়া হবে এবং গ্র্যাচুইটি, প্রভিডেন্ট ফান্ড ও | চিকিৎসা ভাতা ইত্যাদি প্রদান করা হবে। • প্রার্থীদেরকে অবশ্যই শিফট ভিত্তিতে কাজ করার মানসিকতা থাকতে। হবে। উপরে বর্ণিত পদের জন্য উল্লিখিত যােগ্যতাসম্পন্ন প্রার্থীদেরকে সদ্য দুই কপি পাসপাের্ট সাইজের রঙিন ছবি এবং ফোন নাম্বার সহ পূর্ণ জীবন বৃত্তান্ত, জাতীয় পরিচয়পত্র, অভিজ্ঞতা ও সকল শিক্ষাগত যােগ্যতার সনদপত্রের ফটোকপি সহ খামের উপর পদের নাম উল্লেখপূর্বক আগামী ০৩/১২/২০২০ ইং তারিখের মধ্যে এইচ.আর. বিভাগ, আকিজ গ্রুপ, প্রধান কার্যালয়, আকিজ হাউজ, ১৯৮ বীর উত্তম মীর শওকত সড়ক, তেজগাঁও, ঢাকা-১২০৮-এর বরাবর দরখাস্ত পাঠানাের জন্য অনুরােধ করা যাচ্ছে। কর্তৃপক্ষ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url