বগলের কালো দাগ দূর করার ক্রিমের নাম ও ব্যাবহার পদ্ধতি

বগলের কালো দাগ দূর করার ক্রিমের নাম


সুন্দর, পরিস্কার-পরিছিন্ন থাকতে কে না ভালোবাসে। তার থেকে বড় কথা পরিস্কার-পরিছিন্ন থাকলে মনও ভালো থাকে বেশ ফুরফুরে লাগে। আমাদের প্রত্যেকের নিজের জন্য হলেও নিজেকে সুন্দর ও পরিস্কার-পরিছিন্ন রাখা উচিৎ। কিন্তু পারছেন না বগলের কালো দাগ নিয়ে অনেক চিন্তায় রয়েছেন। বগলের কালো দাগ থাকার কারণে স্লিভলেস জামা কাপড় পরতে লজ্জা পাচ্ছেন। তহলে চিন্তা করা বন্ধ করে দিন আপনারা এই সমস্যার সমাধান রয়েছে আমাদের কাছে। তাহলে চলুন জেনে নেওয়া যাক বগলের কালো দাগ দূর করার উপায়।

বগলের কালো দাগ দূর করার ক্রিমের নাম

নিচের উল্লেখিত ক্রিম গুলো যে কোনো একটি ব্যবহার করলে আপনার বগলের কালো দাগ দূর হবে এবং বগলের দুর্গন্ধও দূর করবে, ফলে আপনি সব সময় ফ্রেস থাকবেন। এছাড়াও এই ক্রিম আপনার শরীরের অন্যান্য স্থানের কালো দাগেও ব্যবহার করতে পারবেন। ক্রিম গুলো আপনার শরীরের কোমলতা কেড়ে নেবে না বরং আপনার ত্বক হয়ে ওঠবে আরো বেশি কোমল ও উজ্জ্বল। আপনারা চাইলে নিচের ক্রিম গুলোর মধ্য থেকে আপনার পছন্দ মত যে কোনো একটা ক্রিম ব্যবহার করতে পারেন।

  • Sanctus Underarm Cream
  • Deaux Intense Glowing Underarm
  • Namyaa Intimate Lightening Serum
  • Nivea Deodorant Whitening Smooth Skin
  • The Enq Intimate Skin Lightening Serum
  • Dot and Key Underarm Colour Correction
  • Beautzilla Intimate Area Dark Spot Corrector
  • Nella Whitening and Brightening Tone-up Cream
  • pine Derriere Skin Lightening Bleaching Cream
  • Qraa Advanced Lacto Dark Underarm Whitening Cream

নোট: কালো দাগ দূর করার ক্রিমে বিভিন্ন ধরনের ক্যামিকেল থাকে তাই এই ক্রিম গুলো ব্যবহার করার আগে স্কিন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ গ্রহন করুন। কারণ আপনার স্কিন সেনসিটিভিটি সম্পর্কে আমাদের কোনো ধারনা নেয়, তাই আপনার স্কিন কোন ক্যামিকেল সুট করবে আর কোনটা করবে না তা আমাদের জানা নেয়। এর পরেও যদি আপনারা এই ক্রিম ব্যবহার করে থাকেন, তার কারণে যদি আপনাদের ত্বকের উপর কোনো রকমের ক্যামিকেল ইফেক্ট হলে আমাদের ওয়েব সাইট কর্তৃপক্ষ কোনো ভাবে দায়ি থাকবে না।

ঘরোয়া পদ্ধতিতে বগলের কালো দাগ দূর করার উপায়

ক্রিম ছাড়াও ঘরোয়া পদ্ধতিতে বগলের কালো দাগ দূর করা যায়। এতে ত্বকের উপর কোনো রকমের ক্যামিকেল ইফেক্ট হওয়ার ভয়ও থাকবে না। আপনি যদি ঘরোয়া পদ্ধতিতে বগলের কালো দাগ দূর কারতে চান তাহলে আমাদের এই পোষ্টটি আপনার জন্য। সম্পূর্ন ঘরোয়া পদ্ধতিতে বগলের কালো দাগ দূর করতে চাইলে নিচের উল্লেখিত পদ্ধতি গুলো ব্যবহার করতে পারেন।

লেবু

লেবুর রস আমরা ত্বকের বিভিন্ন সমস্যা সমাধানের এক কার্যকারি ফল। লেবুতে রয়েছে প্রচুর পরিমান ভিটামিন সি। এছাড়াও এতে সাইট্রিক অ্যাসিড, পলিফেনলস, টের্পেনস এবং ট্যানিন সহ অসংখ্য ফাইটোকেমিক্যাল রয়েছে। তাই লেবুর রসকে প্রাকৃতিক ব্লিচ বলা হয়ে থাকে।

বগলের কালো দাগ দূর করার জন্য প্রতিদিন স্নানের আগে লেবুর রস লাগাতে পারেন। এভাবে প্রতিদিন লাগালে দাগ দূর হয়ে যাবে। আরো ভালো ফলাফল পেতে লেবুর সাথে চিনি মিশিয়ে ব্যবহার করতে পারেন। একটি লেবু কেটে দুই টুকরা করে তার উপরে চিনি লাগিয়ে নিন। এরপর চিনি না গলা পর্যন্ত বগলের নিচে ঘাসতে থাকুন। এভাবে কিছু দিন ব্যবহার করুন দাগ দূর হয়ে যাবে।

আলুর রস

শরীরের যেকোনো কালো দাগ দূর করতে আলুর রস ব্যবহার করতে পারেন। এছাড়া আলুর রস দাগ দূর করার পাশাপাশি চুলকানির জন্য বেশ উপকারি। তাই আপনার বগলের দাগ দূর করার জন্য কয়েক টুকরা আলু বেটে রস বের করে নিন। এরপর রসের সাথে সামান্য পরিমাণ ভিনেগার মিশিয়ে লাগিয়ে নিন। এভাবে সপ্তাহে ২-৩ বার ব্যবহার করুন বগলের কালো দাগ দূর হয়ে যাবে।

গোলাপজল ও বেকিং সোডা

১ চা চামচ বেকিং সোডা সাথে গোলাপজল মিশিয়ে একটি পেষ্ট তৈরি করে নিন। এরপর বগলের নিচে লাগিয়ে ৫ মিনিট (৫ মিনিটের বেশি সময় রাখবেন না) রেখে পানি দিয়ে দূয়ে ফেলুন। এভাবে সপ্তাহে ২-৩ বার ব্যবহার করুন বগলের কালো দাগ দূর হয়ে যাবে।

অলিভ অয়েল

অলিভ অয়েল কালো দাগ দূর করতে বেশ উপকারি একটি তেল। অলিভ অয়েলের সাথে ব্রাউন সুগার মিশিয়ে আপনার বগলের নিচে লাগিযে শুকিয়ে নিন তারপরে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে ২-৩ বার ব্যবহার করুন বগলের কালো দাগের সমস্যা থেকে মুক্তি পেয়ে যাবেন।

জাফরান মিশ্রণ

১ চিমটি জাফরানের সাথে ২ চা চামচ দুধ বা ক্রিম মিশিয়ে রাতে ঘুমাতে যাবার আগে লাগিয়ে নিন। পরের দিন সকালে ঘুম থেকে ওঠে ধুয়ে ফেলুন। এভাবে কিছু দিন ব্যবহার করলে বগলের কালো দাগ দূর হয়ে যাবে।

চন্দন ও গোলাপজল

চন্দন ভালো করে বেটে তার সাথে সামান্য পরিমাণে গোলাপজল মিশিয়ে লাগিয়ে নিন। এভাবে প্রতিদিন লাগালে বগলের কালো দাগ দূর হয়ে যাবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url