পৃথিবীর সবচেয়ে খারাপ ব্যক্তি বা মানুষ কে ছিলেন? বর্তমানে কে?

পৃথিবীর সবচেয়ে খারাপ ব্যক্তি বা মানুষ কে ছিলেন

কয়েকটি দিক থেকে বিবেচনা করে আমরা পৃথিবীর সবচেয়ে খারাপ ব্যক্তির নাম প্রকাশ করছি।

  • রাজনৈতিক দিক থেকে
  • ক্ষমতার দিক থেকে
  • ধর্মীয় দিক থেকে
  • বর্তমান সময়ের প্রেক্ষিতে:
  • আডলফ হিটলার

রাজনৈতিক দিক থেকে:

রাজনৈতিক দিক থেকে পৃথিবীর সবচেয়ে খারাপ ব্যাক্তির নাম বেঞ্জামিন নেতানিয়াহু। তিনি বর্তমান ইসরাইল রাষ্ট্রের প্রধানমন্ত্রী। তাকে রাজনৈতিক দিক থেকে সবচেয়ে খারাপ ব্যাক্তি বলার পিছনে বেশ কিছু কারণ রয়েছে। নিচে কারণগুলো তুলে ধরা হলো:

  • ইসরাইল রাষ্র্রের জন্ম হয়েছে ফিলিস্তিনের ভুখন্ডের মধ্যে, অথচ বর্তমানে ফিলিস্তানিদের উপর অত্যাচার করে নিজেদের জায়গা করে নিচ্ছে ইসরাইলের ইয়াহুদিরা। আর এর পিছে প্রধান ব্যাক্তি হিসেবে কাজ করে চলেছে বেঞ্জামিন নেতানিয়াহু।
  • নিজের রাজনৈতিক ক্ষমতা পাকাপোক্ত রাখতে এবং আধিপত্য বিস্তার করতে তিনি বেশ তৎপর।
  • দীর্ষদিন ধরে ইজরাইল ও ফিলিস্তিনের মধ্যে দন্দ চলছে এবং আসংখ্য নিরিহ মানুষ মারা যাচ্ছে।

ক্ষমতার দিক থেকে:

ক্ষমতার দিক থেকে পৃথিবীর সবচেয়ে খারাপ ব্যাক্তি বলা যেতে পারে বর্তমান রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমার পুতিন অথবা জো বাইডেনের নাম। ইউক্রেন ন্যাটোতে যুক্ত হতে চায় বলে যুদ্ধ করছে রাশিয়া। অপরদিকে ইউক্রেনকে ন্যাটোতে যুক্ত করতে এবং যুদ্ধ চালিয়ে যেতে সাহায্য করছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি চাইলে যুদ্ধ থামিয়ে দিতে পারেন অথচ এ বিষয়ে তার কোনো আগ্রহ দেখা যাচ্ছেনা।

ধর্মীয় দিক থেকে

ধর্মীয় দিক থেকে পৃথিবীর সবচেয়ে খারাপ ব্যক্তি ফেরাউন। কেননা ফেরাউন নিজেকে সৃষ্টিকর্তা দাবি করতো এবং অন্যদের তা স্বীকার করতে বাধ্য করতো। এছাড়াও নিচের এই দাবি বাস্তাবায়ন করার জন্য অসংখ্য মানুষকে হত্যা করেছেন।

বাংলাদেশের সবচেয়ে খারাপ মানুষ কে?

বাংলাদেশের স্বাধীনতার নায়ক, বজ্ঞবন্ধু শেখ মুজিবকে হত্যা করার মূল পরিকল্পনাকারীকে বাংলাদেশের সবচেয়ে খারাপ মানুষ বলা যেতে পারে। এছাড়াও ঘুরে দাড়ানোর স্বপ্ন দেখানো শহীদ জিয়াউর রহমানের মূল হত্যাকারীকেও বাংলাদেশের সবচেয়ে খারাপ মানুষ মনে করা হয়। কেননা এতে করে এদেশের মানুষ দক্ষ অভীভাবক হারিয়েছে।

আডলফ হিটলার

অনেকের মতে, পৃথিবীর সবচেয়ে খারাপ মানুষ আডলফ হিটলার। কারণ তিনি অসংখ্য মানুষকে হত্যা করেছেন। বিশেষ করে ৬০ লাখ ইয়াহুদিদেরকে হত্যা করেছেন। আবার এই কারণে অনেকে তাকে নায়কও মনে করেন। কারণ বর্তমান ইয়াহুদি গোষ্ঠি যে হারে ফিলিস্তিনিদের উপর অত্যাচার করছে, তাতে অনেকের মনে এমনটি এসে থাকে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url