ফ্রি ফেসবুক - free facebook

ফ্রি ফেসবুক কি, কিভাবে ব্যবহার করবেন, লগইন করবেন কিভাবে, কোন সিমে ফ্রি ফেসবুক ব্যবহার করতে পারবেন, টাকা কাটবে কিনা এই সব প্রশ্নের উত্তর পাবেন আমাদের এই পোষ্ট আশা করছি পোষ্টটি পরার পর আর কোন সমস্যা থাকবে না আপনার ফ্রি ফেসবুক নিয়ে-

ফ্রি ফেসবুক - free facebook:

ফেসবুক (fb) বিশ্বের বৃহত্তম সামাজিক নেটওয়ার্কিং সাইট, আমাদের কাছের ও দূরের মানুষের সাথে যোগাযোগ করতে সাহায্য করে। শুরুতে লোকেরা শখ বা সময় কাটানোর জন্য ফেসবুক অ্যাকাউন্ট খুলত কিন্তু ধীরে ধীরে ফেসবুক খুবি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। অপরদিকে, ফ্রী ফেইসবুক চালানোর নিয়ম না জানার ফেসবুক ব্যবহারে বাধার সম্মুখীন হচ্ছে অনেকেই।

ফ্রি ফেসবুক লগইন:

বিনামূল্যে ফেসবুক চালাতে আপনি সরাসরি "https://m.facebook.com" সাইটে গিয়ে আপনার ফেসবুক অ্যাকাউন্ট লগইন করে ভিজিট করতে পারবেন। "ফ্রি ফেসবুক" অফার এখন দেশের অধিকাংশ মোবাইল অপারেটরেই পাবেন। যেকারনে, আপনি "https://m.facebook.com" সাইটে গিয়ে ফেসবুকের ফ্রি বেসিক সেবার মাধ্যমে বিনামূল্যে ফেসবুক উপভোগ করতে পারবেন।

ফ্রি ফেসবুক চালানোর উপায়:

আনুষ্ঠানিকভাবে নতুন একটি ফ্রি টেক্সট-অনলি ফেসবুক ও মেসেঞ্জার সেবা চালু করেছে গ্রামীণফোন, বাংলালিংক, রবি ও এয়ারটেলে ২০২১ সালের নভেম্বরে মাসে। এই টেক্সট-অনলি ফেসবুক ও ফেসবুক-মেসেঞ্জারে ম্যাসেস পাঠাতে ও পড়তে পারবেন, কিন্তু ভিডিও বা ফটো দেখতে কিংবা কাউকে পাঠাতে পারবেন না।

ফ্রি মেসেঞ্জার চালানোর উপায় / ফ্রি ফেসবুক মেসেঞ্জার:

গ্রামীনফোনে ফ্রি ফেসবুক:

বাংলাদেশে গ্রামীনফোনের হাত ধরে ফ্রি ফেসবুক ও ফ্রি মেসেঞ্জার এর যাত্রা শুরু হয়েছে। শুধুমাত্র গ্রামীনফোন সিমে ইন্টারনেট ডাটা শেষ হয়ে গেলে টেক্সট-অনলি ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহার করা যাবে। ফোনে ডাটা বা এমবি থাকলে  ফ্রি ফেসবুক ও ফ্রি মেসেঞ্জার ব্যবহার করতে পারবেন না। ডাটা শেষ হয়ে হওয়ার পরে যদি মোবাইল ব্যালেন্স থাকে সে ক্ষেত্রে ইন্টারনেট ব্যবহার করলে "Pay-as-you-go" প্যাকেজের আওতায় আপনার ব্যালেন্স থেকে ৬ টাকার মত কেটে নিবে, তারপর সম্পূর্ন ফ্রি ফেসবুক ব্যবহার করতে পারবেন। আর যদি ফোন কোন ব্যালেন্স না থাকে তাহলে সাথে সাথেই কোনো খরচ ছাড়া ফেসবুক ব্যবহার করতে পারবেন।

রবি সিমে ফ্রি ফেসবুক:

গ্রামীণফোনের পরে রবি সিম ফ্রি ফেসবুক সেবা প্রদান করা শুরু করেছে। রবি সিমের ফ্রি ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহারের নিয়ম গ্রামীনফোনের ফ্রি ফেসবুকের মতই।


বাংলালিংক সিমে ফ্রি ফেসবুক:

বাংলালিংক সিম ডাটা ফুরিয়ে গেলে ফ্রি ফেসবুক ব্যবহার করতে পারবেন শুধুমাত্র ফোনের ব্যালেন্সের মেয়াদ শেষ হওয়ার আগ পর্যন্ত। তবে, সিমে ব্যালেন্স থাকলে সেক্ষেত্রে "পে-এস-ইউ-গো" প্যাকেজের আওতায় প্রায় ৬টাকা কাটার পর ফ্রি ফেসবুক ও মেসেঞ্জার চালাতে পারবেন। ফোনে ব্যালেন্স না থাকলে সাথে সাথেই ফ্রি ফেসবুক ব্যবহার করা যাবে।


এয়ারটেল সিমে ফ্রি ফেসবুক:

এয়ারটেল ও ফ্রি ফেসবুক সেবা নিতে পারবেন, সেক্ষেত্রেে প্রথমে আপনাকে ফেসবুক অ্যাপ ওপেন করলে Go to Free অপশন দেখতে পাবেন সেখানে প্রেস করে ফ্রি ফেইসবুক উপভোগ করতে পারবেন (ফ্রি নির্দেশক কিছু লেখা থাকবে উপরের দিকে)। অন্য সব সিমের মত এয়ারটেলেও যদি টাকা থাকে তাহলে ৬ টাকার মত কেটে নিবে। এয়ারটেলে আপনি ফ্রী ফেসবুক-এ পোস্ট, কমেন্ট, লাইক, শেয়ার এবং চ্যাট করতে পারবেন, তবে ভিডিও বা ছবি দেখতে বা আপলোড করতে পারবেন না।