আলিমান গোত্র কারা?

আলিমান গোত্র কারা?
আলম্যান ঋষির বংশধরদের আলিমান গোত্র বলা হয়। আলিমান গোত্রকে আলম্যান গোত্র বা আলিম্মান গোত্র হিসেবেও অনেকে প্রকাশ করে থাকেন। এই গোত্রের অনুসারী গণদেরকে কায়স্থ বলা হয়।

বিবরণ:

আলিমান গোত্র নিজেদের আরিয়ান/আর্য হিসেবে পরিচয় দিয়ে থাকে। ধারণা করা হয়, বর্তমান ইরানের অ্যালিমান অঞ্চল থেকে এই গোত্রের উৎপত্তি হয়। গ্রীক পূরাণে এই গোত্র সম্পর্কে বিস্তারিত তথ্য রয়েছে। ইন্দোইউরোপিয়ান মাইগ্রেশন থেকে জানা যায়, এই গোত্র মূলত যাযাবর জাতি ছিল এবং ইউরোপের বিভিন্ন দেশে বসবাস করে এবং ভারতবর্ষেও তারা আসেন এবং এখানে ধীরে ধীরে কিছু সংখ্যক মানুষের মাধ্যমে স্থায়ি বসতি গড়ে ওঠে।

অলাদি (Aleudae)আলম্বায়ন গ্রীকদেবী আলিয়া এথেনার বংশধর বলে দাবি করে থাকে, এরা আলেক্সান্ডারের সাথে ভারতে এসেছিল। [বি:দ্র: আলম্বায়ন গ্রীসের আদি ধর্ম]

এরা ভারতবর্ষে আসার পূর্বে ভারতীয়রা বৈদিক ধর্মের আচার অনুষ্ঠান মেনে চলত, বিভিন্ন যজ্ঞ, প্রাকৃতিক শক্তিসমূহের পুজা করতো। এরপর ক্রমে ক্রমে বিভিন্ন পূরাণ রচনা হয় এবং আলম্বায়ন ধর্মের আদলে মানব সদৃশ দেবতা তৈরি হতে শুরু করে, ফলে সনাতন বৈদিক ধর্ম গ্রীক অলিম্পিয়ান ধর্ম হয়ে ওঠে।

এরা শাকদ্বীপি ব্রাহ্মণ, ব্রহ্মক্ষত্রপ, বৈদ্যবিপ্র ও গ্রহবিপ্র নামেও স্থানীয় মানুষদের কাছে এরা পরিচিত। যুদ্ধবিদ্যাসহ জ্যতিষশাস্ত্র, চিকিৎসা বিদ্যা প্রভৃতিতে এরা দক্ষতা লাভ করে। বৈদ্যবিপ্র ও গ্রহবিপ্র হিসেবেও পরিচিত।

আলিমান গোত্র দেখতে কেমন ছিল?

আলিমানরা ইউরোপসহ ভারতবর্ষ ও আরো অনেক অন্ঞলে ছিল, তার মধ্যে সবচেয়ে কট্টরপন্থী জার্মানির আলিমানরা। এরা নিজগোষ্ঠী ব্যতিত বিয়ে করেনা, একারণে তাদেরকে জিবন্ত জিবাশ্ম বলে থাকেন অনেকে। এরা বিভিন্ন সময় লড়াই/যুদ্ধ ঘটিয়েছে এবং সর্বশেষ লড়াই ছিল দ্বিতীয় বিশ্বযুদ্ধ, তারা পৃথিবীকে আরিয়ান শাসিত করার জন্য এ লড়াইয়ের সূত্রপাত ঘটায় যার চিহ্নস্বরুপ নাৎসি পতাকায় স্বস্তিকা চিহ্ন বিদ্যমান।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url